Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
Data entry in the 'Stock Take of Bank Account' sub-module of iBAS++ nomination.
Details

অনলাইনে আবেদন পদ্ধতি –  https://ibas.finance.gov.bd/ibas2 হতে সংগ্রহ করা যাবে। iBAS++-এর ‘Stock-take of Bank Account’ সাব-মডিউলে ব্যাংক হিসাবের তথ্য যথাযথভাবে এন্ট্রি করার জন্য, ইউজার ম্যানুয়াল ও যে কোনাে প্রয়ােজনে যােগাযােগের জন্য হেল্পডেস্ক প্রকৌশলীদের মােবাইল নম্বরসহ নামের তালিকা https://ibas.finance.gov.bd/ibas2 থেকে সংগ্রহ করা যাবে।

আধা-স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত/পাবলিক অ-আর্থিক কর্পোরেশনসমূহের প্রধান কার্যালয় ও তার আওতাধীন সকল পর্যায়ের অফিসসমূহের এবং প্রকল্পের ব্যাংক হিসাবের তথ্যের ডাটাবেজ তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। ব্যাংক হিসাবের তথ্য সহজে সংগ্রহের জন্য অর্থ বিভাগের Integrated Budget & Accounting System (iBAS++)-এ ‘Stock-take of Bank Account’ শীর্ষক একটি সাব-মডিউল প্রস্তুত করা হয়েছে। উক্ত সাব-মডিউলে নিম্নলিখিতভাবে ব্যাংক হিসাবের তথ্য সংগ্রহ, এন্ট্রি ও অ্যাপ্রুভ করতে হবে।

স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত/পাবলিক অ-আর্থিক কর্পোরেশনসমূহের প্রধান কার্যালয় ও তার আওতাধীন সকল
পর্যায়ের অফিসসমুহের এবং প্রকল্পের ব্যাংক হিসাবের তথ্য নির্দিষ্ট ছকে সংগ্রহ করবে। প্রধান কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নিজ কার্যালয়সহ আওতাধীন সকল অফিস ও প্রকল্পের তথ্য সিস্টেমে এন্ট্রি করবেন এবং পরবর্তীতে প্রধান কার্যালয়ের আয়ন-ব্যয়ন কর্মকর্তা (Drawing and Disbursing Officer) ব্যাংক হিসাবের তথ্য সিস্টেমে অনুমোদন (Approve) করবেন; iBAS++-এর ‘Stock-take of Bank Account’ সাৰ মডিউলে ব্যাংক হিসাব সংক্রান্ত তথ্য এন্ট্রি করার নিমিত্ত প্রয়ােজনীয় ইউজার আইডি সংগ্রহের জন্য অনলাইনে আবেদন করতে হবে।

Image
Publish Date
21/03/2023
Archieve Date
17/02/2025